টাইগাররা কি পারবে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে?

Aminul
2 Min Read

টি-২০ বিশ্বকাপ শুরু হয়েছে ২ জুন থেকে। ইতিমধ্যে বড় বড় দলও খেলে ফেলেছে, বাকি রয়েছে টাইগাররা । বাংলাদেশ যে গ্রুপে রয়েছে সাউথ আফ্রিকা -শ্রীলঙ্কা, নেপাল-নেদারলান্ড ও খেলে ফলেছেন নিজেদের একটি করে ম্যাচ।

তবে সেই অপেক্ষা ফুরাচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে আগামীকাল (শনিবার) সকাল ৬:৩০ মিনিটে মাঠে নামবে বাংলাদেশ দল।
সাম্প্রতিক সময়ে ভরত-পাকিস্তান,ইংলান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচের মতোই জমে উঠেছে টাইগার-লঙ্কান ম্যাচ। শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচ মানেই মাঠ ছাপিয়ে মাঠের বাইরেও উত্তেজনা। বাংলাদেশ শ্রীলংকা দুই দলের লড়াই মানেই সমর্থকদের জন্য বাড়তি কিছু। মাঠেও খেলোয়াড়দের শরীরী ভাষায় দেখা যায় লড়াইয়ের ছাপ। সবশেষ ওয়ানডে বিশ্বকাপে অ্যাঞ্জেলো ম্যাথিউসের ‘টাইমড আউটের’ পর লড়াইয়ে পেয়েছে বাড়তি মাত্রা,এর আগে নিদাহাস ট্রফিতে চলেছে নাজমুল অপুর নাগিন সেলিব্রেশন।

টি-টোয়েন্টি এমন একটা ফরম্যাট, যেখানে নিজেদের দিনে যেকোন দল যে কাউকেই হারিয়ে দিতে পারে। টি-২০ ফরম্যাটে এখন পর্যন্ত ১৬ বার শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে শ্রীলঙ্কা ১১টি এবং বাংলাদেশ ৫টি ।
পরিসংখ্যান অবশ্য লঙ্কানদের কথায় বলে।
টি-টোয়েন্টি বিশ্বকাপের ফলাফলও কথা বলছে লঙ্কানদের হয়ে। দুই দলের দুইবারের দেখায় প্রতিবারই হারের হতাশা নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। সৌম্য সরকার-লিটন কুমার দাশরা সেই জয় খরা এই ম্যাচ দিয়েই কাটাতে চাইবেন নিশ্চিত করেই। তবে দুই দলের সবশেষ টি-টোয়েন্টি সিরিজ জয় লঙ্কানদের ভালো কিছু করার আত্মবিশ্বাস দিচ্ছে।
বিশ্বকাপে অবশ্য শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। সাউথ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে আগে ব্যাট করে ৭৭ রানে গুটিয়ে যাওয়ার পর ৬ উইকেটে হেরেছে তারা। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে হারিয়ে নিশ্চিত করেই ঘুরে দাঁড়াতে চাইবে ক্যাপ্টেন ওয়ানিন্দু হাসারাঙ্গার দল। তবে কাজটা যে তাদের সহজ হবে না সেটা ভালো করেই জানেন লঙ্কানরা।
বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে খুব একটা ভালো অবস্থানে নেই বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর প্রস্তুতি ম্যাচে টাইগাররা হেরেছে ভারতের কাছে। বাংলাদেশের টপঅর্ডার ব্যাটাররা নিয়মিত রান করতে পারছেন না। যা ভোগাচ্ছে পুরো বাংলাদেশ দলকেই। তবে সংবাদ সম্মেলনে শান্ত বলেছেন,
”ল্যাকিংস নিয়ে কাজ করেছেন সৌম্য-লিটনরা”।
দিন শেষে কোটি বাঙালির একটিই চাওয়া টাইগাররা যেনো ভালো কিছু করে,এতে হয়তো তাদের কোনো সার্থ নেই,কিন্তু দেশ টা যে তাদেরই, জয়ের সপ্ন নিয়েই বাঁচতে হবে। 🇧🇩

Share This Article
Leave a comment