ইংল্যান্ড, স্পেনের পর মেক্সিকোকে রুখতে পারবে কি তারুণ্য নির্ভর ব্রাজিল?

Aminul
2 Min Read

ফুটবল ইতিহাসে ব্রাজিল হল অন্যতম একটি দল। যে দলটি অধিক পরিমাণ বিশ্বকাপ জয় লাভ করতে পেরেছে। আর সে কারণে পৃথিবীর বিভিন্ন দেশে বিপুল পরিমাণ ব্রাজিল এর সাপোর্টার রয়েছে। আর আগামীকাল মুখোমুখি হবে ব্রাজিল -মেক্সিকো।

মোট ৪১ বার ব্রাজিল বনাম মেক্সিকো একে অপরের মুখোমুখি হয়েছিল। আর এই ফুটবল ম্যাচ গুলো তে ব্রাজিল ২৪ টি ম্যাচে জয়লাভ করে এবং দশটি ম্যাচে মেক্সিকো জয়লাভ করে। সেই সাথে ব্রাজিল বনাম মেক্সিকোর ৭ টি ফুটবল ম্যাচ ড্র হয়।
২০২৩ বছরটা দুঃস্বপ্নের মতো কেটেছে ব্রাজিলের। গেল বছর ৯ ম্যাচ খেলে পাঁচটিতেই হেরেছিল সেলেসাওরা। তবে গেল বছরের দুঃস্বপ্ন ভুলে ২০২৪ সাল নতুন করে শুরু করতে মরিয়া ব্রাজিল। আর সেই লক্ষ্যে বছরের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি সেলেসাওরা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এদিন নিজের অভিষেক গোল করেন ১৭ বছর বয়সী এন্ড্রিক। আর তার গোলেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে সাম্বার দেশ।
লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার রাতের প্রীতি ম্যাচে এন্ড্রিকের ওই একমাত্র গোলে জয়ের হাসি হেসেছে ব্রাজিল। দরিভালের কোচিংয়ে এটাই তাদের প্রথম ম্যাচ।
এরপর ব্রাজিল মুখোমুখি হয় শক্তিশালী স্পেনের বিপক্ষে। স্পেনের হুম মাঠে শুরুতে পিছিয়ে পরলেও পরবর্তীতে সমতায় ফেরে ব্রাজিল। শেষ মূহুর্তে ম্যাচ ড্র করে মাঠ ছাড়তে হয় সেলেসাওদের।

আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৭টায় কেইলি ফিল্ড স্টেডিয়ামে মুখোমুখি হবে ব্রাজিল -মেক্সিকো।
কোচ দরিভালের নেতৃত্বে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা চাইবে জয় নিয়ে মাঠ ছাড়তে।

Share This Article
Leave a comment