লাল-সবুজ পতাকা রাঙাতে আসছেন হামজা চৌধুরী | Hamza Chowdhury will play for Bangladesh

Shafi Ahmad
- ESPN Bangladesh
2 Min Read

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলেন ডিফেন্ডার হামজা চৌধুরী। লেস্টার সিটি আগামী মৌসুমে প্রিমিয়ার লিগ খেলার টিকেট ইতিমধ্যে তার হাত ধরে নিশ্চিত করে ফেলেছে। বাংলাদেশি বংশদ্ভুত এই ফুটবলারের বাংলাদেশের জার্সিতে খেলার বিষয়ে অনেকদিন ধরেই গুঞ্জন চলছে। এখন এই গুঞ্জন সত্যি হতে চলেছে।  কয়েকদিন আগে হামজা জানান, তিনি বাংলাদেশের হয়েই খেলতে চান। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন তাকে পাওয়ার জন্য কাজ শুরু করে দিয়েছে।

বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার আজ জানান, “সবকিছু ঠিকঠাক এগোলে চলতি বছরই লাল সবুজ জার্সিতে অভিষেক হতে পারে হামজার”

তিনি আরও বলেন,  “আমাদের ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান ইতোমধ্যেই যুক্তরাজ্যে অবস্থিত বাংলাদেশ রাষ্ট্রদূতের (হাইকমিশনারের) সঙ্গে কথা বলেছেন। এরপর রাষ্ট্রদূত নিজে হামজার পরিবারের সঙ্গে কথা বলেছেন। হামজার পরিবার যখন যখন দূতাবাসে (হাইকমিশনে) যাবেন, তখন তাদের সর্বাত্মক সহযোগিতা করা হবে। আমরাও তাদের সঙ্গে যোগাযোগের মধ্যে রয়েছি। কাগজ নিয়ে কোনও সমস্যা নেই।

যেন দ্রুত তিনি অপয়েন্টমেন্ট নিতে পারেন (বাংলাদেশী পাসপোর্টের আবেদন করার) আমরা সেই ব্যবস্থা করেছি।”

হামজার মা বাংলাদেশি হওয়ায় বাফুফের জন্য কাজটা সহজ হচ্ছে বলে জানান তুষার। বাফুফের এই সাধারণ সম্পাদক বলেন, ‘হামজার একটা সুবিধা হচ্ছে তার মা বাংলাদেশি। ফলে তার ক্ষেত্রে বিষয়টা ভিন্ন। বাংলাদেশের পাসপোর্ট পাওয়ার পর দৈত্ব নাগরিকত্বের জন্য তার আবেদন করতে হবে। এরপর তিনি বাংলাদেশের হয়ে খেলতে পারবেন। আমরা ইতোমধ্যে সেই কাজও এগিয়ে রাখছি। আশা করছি আগামী সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে হামজা বাংলাদেশের হয়ে খেলতে পারবেন।’


এর আগে নাগরিকত্ব নিয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন জামাল ভুঁইয়া, তারিক কাজী, নাইজেরিয়ান নাগরিক এলিটা কিংসলেসহ বেশ ক’জন।  

 Name

 Hamza Chowdhury

 Date of birth

 01/10/1997 (26 Years)

 Nationalilty

 England

 Club

 Leicester City FC

 Hight

 1.78m

 Jersey Number

 17

 possition

 Central Midfield

 Rating

 85

Share This Article
Shafi Ahmad
By ESPN Bangladesh
Follow:
Hi, it's Shafi administer of ESPN Bangladesh. There have nothing to say about me. Just I will say I'm a big cricket and football lover.
Leave a comment